সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
ইরানে তুষারঝড়ে ১০ পর্বতারোহীর মৃত্যু

ইরানে তুষারঝড়ে ১০ পর্বতারোহীর মৃত্যু

ইরানে তুষারঝড়ে কমপক্ষে ১০ পর্বতারোহীর মৃত্যু হয়েছে। এ সময় নিখোঁজ রয়েছে আরও কয়েকজন। দেশটির রাজধানী তেহরানের উত্তরে আলবর্জ পর্বতমালায় এ দুর্ঘটনা ঘটে। গতকাল শনিবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার পর রেড ক্রিসেন্ট সেখানে ২০টি উদ্ধারকারী দল পাঠায়। তারা ১৪ জন পর্বতারোহীকে উদ্ধার করেছে। তবে নিখোঁজ হন সাত আরোহী।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, আলবর্জ পর্বতমালায় দুজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও শুক্রবার থেকে বেশ কয়েকজন পর্বতারোহী সেখানে নিখোঁজ রয়েছেন। পরে সংশ্লিষ্ট পরিবারগুলোর সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগের পরিপ্রেক্ষিতে নিখোঁজের সংখ্যা আরও বাড়ার খবর পাওয়া যায়।

রাষ্ট্রীয় সম্প্রচারক আইআরআইবির বরাত দিয়ে ইরানের রেড ক্রিসেন্টের জরুরি কার্যক্রমের প্রধান মেহেদী ভালিপুর জানান, পর্বতেই ৯ জনের মৃত্যু হয়। আর হাসপাতালে নেওয়ার পর উদ্ধারকৃত একজনের মৃত্যু হয়। তবে এখন পর্যন্ত সাতজন পর্বতারোহী নিখোঁজ রয়েছে।

রেড ক্রিসেন্ট দলের এক সদস্য বলেছেন, খারাপ আবহাওয়া এবং তুষারপাতের কারণে উদ্ধার মিশন জটিল হয়ে পড়েছিল। এজন্য গতকাল শনিবার রাতে ওই পর্বতমালায় উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়। আজ রোববার সকালে তা আবারও শুরু করা হবে।

ইরানের আঞ্চলিক সামুদ্রিক সংস্থার উপ-প্রধান ইসমাইল মাককিজাদেহ বলেছেন, ‌’আমরা আমাদের সমস্ত সুযোগ-সুবিধা এবং বাহিনীকে জড়ো করে ওমান, সংযুক্ত আরব আমিরাত এবং পাকিস্তানের উদ্ধার কেন্দ্রগুলোতে নিখোঁজদের সন্ধানে জোর চেষ্টা চালাচ্ছি।’

জানা গেছে, তেহরানের উত্তরাঞ্চলে অবস্থিত আলবর্জ পর্বতমালা আরোহীদের জন্য খুব পছন্দের স্থান। কিন্তু গত কয়েকদিন হলো সেখানে খারাপ আবহাওয়া বিরাজ করছে। তবে এই দুর্ঘটনার আগেই সেখানে সম্ভাব্য তুষারপাতের সতর্কতা জারি করা হয়েছিল বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com